নওগাঁয় আ.লীগ-যুবলীগের ১০ নেতা বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৪ মার্চ ২০১৯

আগামী ১৮ মার্চ নওগাঁয় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। জেলার রানীনগর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে একক প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আনোয়ার হোসেনকে নৌকা প্রতীক দেয়া হয়েছে। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হয়ে দল থেকে আরও দুইজন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নির্বাচনে অংশ নেয়া আওয়ামী লীগের দুই প্রার্থীসহ ১০ জনকে রানীনগর উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গত ২ মার্চ (শনিবার) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রামাণিক উপজেলা আওয়ামী লীগের প্যাডে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ বিষয়টি জানা যায়।

অপরদিকে যুবলীগ থেকে ৩ মার্চ বহিষ্কার আদেশ কার্যকর করা হয়। বৃহস্পতিবার থেকে বহিষ্কারের বিষয়টি এলাকায় মাইকিং করে প্রচারণা করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন, রানীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল, সদস্য রেজাউল ইসলাম বেলাল, উপজেলার কালিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস এবং একডালা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মোল্লা।

উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সহ-সম্পাদক হারুন মোল্লা, সদস্য মীর মোয়াজ্জেম হোসেন লিটন ও একডালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বছির আলী মিঠু।

বহিষ্কারাদেশ থেকে জানা গেছে, গত ২ মার্চ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত মোতাবেক জামায়াত শিবির ও বিএনপির একাধিক নেতাকর্মীর সঙ্গে গোপন আঁতাত, বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ এবং সমর্থনকারীদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রানীনগর উপজেলা আওয়ামী লীগ শাখা থেকে বহিষ্কার করা হয়। পরে উপজেলার বিভিন্ন এলাকায় বহিষ্কারের ব্যাপারে মাইকিং করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রেজাউল ইসলাম বলেন, বহিষ্কারের বিষয়টি শুনেছি। কিন্তু এখনও কোনো চিঠি হাতে পাইনি।

এ ব্যাপারে রানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন ও রানীনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বলেন, জামায়াত শিবির ও বিএনপির সঙ্গে আঁতাত করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়া এবং বিদ্রোহী প্রার্থীদের সমর্থন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগের ছয়জন ও যুবলীগের চারজনকে বহিষ্কার করা হয়েছে।

আব্বাস আলী/এমএএস/এমকেএইচ