ভোটের আগেই তিন চেয়ারম্যান প্রার্থীর বিজয়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০২:০৭ এএম, ২০ মার্চ ২০১৯
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তিন প্রার্থী সরোয়ার আলম খান আবু, হারুনুর রশিদ হিরা ও ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু।

টাঙ্গাইলে ভোটের আগেই নৌকা প্রতীকের তিন প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয় নিশ্চিত করেছেন। চতুর্থ ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনের জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ওই তিন চেয়ারম্যান প্রার্থীর বিজয় প্রায় নিশ্চিত হয়েছে।

ভোট ছাড়া ও নির্বাচনের আগেই বিজয়ী চেয়ারম্যানরা হলেন- মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সরোয়ার আলম খান আবু, ধনবাড়ী উপজেলার প্রার্থী হারুনুর রশিদ হিরা এবং গোপালপুর উপজেলার প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু।

গত ১৪ মার্চ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রতীক বরাদ্দ শেষে ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর উপজেলায় চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের ওই তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানান টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এসএম কামরুল ইসলাম।

তিনি আরও জানান, বাকি ৯টি উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৮ জন প্রার্থী আর নির্বাচনী ১২ উপজেলায় ৫৮ জন পুরুষ ভাইস-চেয়ারম্যান আর ৫৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের ১২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে ৪ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষদিনে জেলা নির্বাচন অফিসার এবং উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন ৫৩ জন চেয়ারম্যান, ৭১ জন ভাইস চেয়ারম্যান ও ৫৮ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহার ও ১৪ মার্চ প্রতীক বরাদ্দ হয়।

আরিফ উর রহমান টগর/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]