সাবধান যাত্রী সাবধান, ও সারেং ভাই সাবধান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:১০ পিএম, ০২ জুন ২০১৯

সাবধান যাত্রী সাবধান! ও সারেং ভাই সাবধান! মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটে হঠাৎ এমন সুর শুনে থমকে দাঁড়ালেন আজিবুর রহমান নামে এক যাত্রী। এরপর মনোযোগ দিয়ে শুনলেন পুরোটা। শেষ হতেই একগাল হেসে জবাব ভালোই তো!

পাটুরিয়া ৫নং ফেরি ঘাটে বিআইডব্লিউটিসির টিকিট কাউন্টারের (টোল কমপ্লেক্স) মাইকে বাজছিল এ গানের সুর। প্রথমবারের মতো এবার যাত্রী ফেরি ও লঞ্চ চালকদের সতর্ক করতে রেকর্ডকৃত গানে গানে প্রচারণা চালাচ্ছে বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএ।

সাবধান যাত্রী সাবধান! ও সারেং ভাই সাবধান। শুনুন শুনুন সারেং ভাই শুনুন….লঞ্চ ছাড়ার আগে ইঞ্জিন পরীক্ষা করুন- এমন কয়েকটি সমবেত কণ্ঠের গান ছাড়াও মাইকে চলছে সারিবদ্ধভাবে গাড়ি রাখা, ফেরি পারাপারে সিরিয়াল মেনে চলাসহ বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা। যাত্রী ও পরিবহন চালকরা এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

biwta

যশোরগামী যাত্রী সাজেদুর রহমান জানান, ঈদে ঘরমুখো মানুষ ঘাটে পৌঁছে ফেরি অথবা লঞ্চ পারাপারে তাড়াহুড়ো করে। একইভাবে ফেরি এবং লঞ্চ চালকরাও বাড়তি চাপ সামাল দিতে অনেক সময় বেখেয়ালি হয়ে যান। এ ধরনের প্রচারণায় যাত্রী, পরিবহন এবং নৌযান চালকদের সচেতনতা বাড়াবে। উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের এজিএম মো. জিল্লুর রহমান জানান, যাত্রী, পরিবহন এবং নৌ-চালকদের সচেতনতা বৃদ্ধির জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা এ প্রচারণার উদ্যোগ নিয়েছে। অডিও রেকর্ডটি সংস্থার প্রধান কার্যালয় থেকে পাঠানো হয়।

বি.এম খোরশেদ/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :