অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে শ্যামলীর কাউন্টারকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৩ জুন ২০১৯

মেহেরপুরের গাংনীতে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে শ্যামলী পরিবহনের কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল।

পরে কাউন্টার মালিক আশরাফুল ইসলাম জরিমানা পরিশোধ করে পুনরায় এ ধরনের অপরাধ না করার মুচলেকা দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল জানান, গাংনী থেকে রাজধানী ঢাকা পর্যন্ত নির্ধারিত ভাড়া ৫৫০ টাকা। ঈদযাত্রায় যাত্রীর চাপ থাকায় এই সুযোগ কাজে লাগিয়ে ৮০০ টাকা পর্যন্ত ভাড়া আদায় করছে কাউন্টারগুলো। আজ গাংনী থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের টিকিট করেন এক শিক্ষার্থী। তার কাছ থেকে ভাড়া বাবদ ৮০০ টাকা নেয়া হয়। পরে ওই শিক্ষার্থী টিকিটসহ অভিযোগ করলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

তিনি আরও জানান, অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই কাউন্টারের মালিক আশরাফুলকে দোষী সাব্যস্ত করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জরিমানা পরিশোধ করে মুচলেকা প্রদান করেন।

আসিফ ইকবাল/এমবিআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]