নাগরিক হিসেবে সকলেরই দায়িত্ব-কর্তব্য রয়েছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৪ জুন ২০১৯

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনব্যাপী সঞ্জিবনী প্রশিক্ষণ কোর্স কক্সবাজারে শুরু হয়েছে। শুক্রবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কার্যালয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. ইয়াকুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে উদ্বোধনীতে সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, নাগরিক হিসেবে সকলেরই কিছু না কিছু দায়িত্ব-কর্তব্য রয়েছে। তাই নিজ নিজ অবস্থান থেকে সবার উচিত যথাযথভাবে দায়িত্ব পালন করা। মানুষের শেখার কোনো বয়স নেই। প্রশিক্ষণ মানুষের জ্ঞানকে আরও পরিপক্ক করে। প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে যথাযথভাবে প্রয়োগ করার অনুরোধ জানান তিনি।

মন্ত্রণালয়ের উপসচিব বেগম নায়লা আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অডিট) মো. ইমরুল চৌধুরী, উপসচিব মো. ছিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে কউক চেয়ারম্যান পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অর্জন, চলমান প্রকল্প, গৃহীত প্রকল্প এবং ভবিষ্য পরিকল্পনা নিয়ে একটি প্রতিবেদন তুলে ধরেন।

এতে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. মনিরুল হুদা, গণপূর্তমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কউক সদস্য প্রকৌশল লে. কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুল ওয়াদুদ, কউক সচিব (উপ সচিব) আবু জাফর রাশেদ, মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট মিহির কান্তি সরকারসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সায়ীদ আলমগীর/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :