আপন ঠিকানায় ফিরে গেল ডাহুক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১৭ জুন ২০১৯

খাগড়াছড়িতে দুই পাখি প্রেমীর উদারতায় 'ডাহুক' ফিরে গেল আপন ঠিকানায়। জেলার সাবেক মহকুমা শহর রামগড়ের এক শিকারির কাছ থেকে ক্রয় করে আনা ডাহুক পাখিটি সোমবার বিকেলের দিকে খাগড়াছড়ি শহরের চেঙ্গী ব্রিজ সংলগ্ন পর্যটন মোর্টেল এলাকায় তা অবমুক্ত করা হয়।

পাখির প্রতি এমন উদারতা দেখিয়ে পাখিটিকে অবমুক্ত করেছেন দু’পাখি প্রেমী খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তুরি এবং খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা।

animal

পাখি শিকারি ও সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষেই ডাহুক পাখিটি অবমুক্ত করা হয়েছে জানিয়ে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তুরি বলেন, পাখি প্রকৃতির দান। প্রকৃতির মাঝে খেয়ে বেড়ে উঠে তারা। এ প্রাকৃতিক সম্পদ ধ্বংস হলে বিপন্ন হবে আমাদের পরিবেশ। তাই সব ধরনের পাখি শিকার বন্ধে সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি ও সজাগ থাকার আহ্বান জানান তিনি।

পাখি প্রেমি খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামে পাখির অনেক প্রজাতি বিপন্ন হয়ে পড়েছে। তাই সচেতনতার মাধ্যমে পাখি শিকার বন্ধ করে পরিবেশ রক্ষায় সকলের আন্তরিকতা জরুরি বলে তিনি মন্তব্য করেন।

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :