রামপালে ভ্যানচালককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ৩০ জুন ২০১৯

বাগেরহাটের রামপালে লাহু শেখ (৩৫) নামে এক ভ্যানচালককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শনিবার রাত ১২টার দিকে উপজেলার ভাগা গ্রামের নিজ বাড়ির শোবার ঘর থেকে রক্তাক্ত অবস্থায় পরিবারের সদস্যরা লাহু শেখকে উদ্ধার করে প্রথমে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়েছে।

নিহত লাহু শেখ রামপাল উপজেলার সদর ইউনিয়নের ভাগা গ্রামের মহসিন শেখের ছেলে।

পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান জানান, শনিবার রাতে ভ্যানচালক লাহু শেখ রাতের খাবার খেয়ে ঘরে শুয়ে পড়েন। রাত ১২টার দিকে তার ঘর থেকে গোঙানির শব্দ শুনে লাহু শেখের মায়ের ঘুম ভেঙে যায়। তিনি (মা) লাহু শেখের ঘরে গিয়ে দেখেন ঘরের দরজা খোলা তিনি (লাহু শেখ) বিছানায় ছটফট করছেন এবং তার গলা দিয়ে রক্ত ঝরছে। পরে প্রতিবেশীদের সহায়তায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

bagerhat-(3)

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাহুর ঘর থেকে একটি ধারালো রক্তমাখা বটি উদ্ধার করেছে। এদিকে আজ দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, লাহুর বাবা মহসিন শেখের দুই বিয়ে। দুই ঘরে তার দুই ছেলে। বড় স্ত্রীর ছেলে হলেন নিহত লাহু শেখ। তার এই দুই ছেলের মধ্যে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এছাড়া ঘটনার পর থেকে মহসিন শেখের ছোট স্ত্রীর ছেলে পলাতক রয়েছেন। পুলিশ তাকে ধরতে অভিযান শুরু করেছে। তাকে পেলে এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন সহজ হবে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

শওকত আলী বাবু/এমবিআর/এমকেএইচ