খাগড়াছড়িতে স্কুলমাঠ দখলমুক্ত করার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ০১ জুলাই ২০১৯

খাগড়াছড়ি জেলা শহরের টিঅ্যান্ডটি গেট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠ দখলমুক্ত করা এবং মাঠটি বিদ্যালয়ের নামে বন্দোবস্ত দেয়ার দাবিতে মানববন্ধন করেছে স্কুল ম্যানেজিং কমিটি ও স্থানীয়রা।

সোমবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের টিঅ্যান্ডটি গেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠের সামনে এই প্রতিবাদ, মানববন্ধন ও বিক্ষাভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

টিঅ্যান্ডটি সমাজ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল বশরের সভাপতিত্বে টিঅ্যান্ডটি গেট এলাকাবাসীর ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে খাগড়াছড়ি বক্তব্য রাখেন পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও স্কুল কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুল মজিদ।

school1

মানববন্ধন ও বিক্ষাভ সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কোমলমতি ছাত্র-ছাত্রীরা অংশ নেন।

খাগড়াছড়ি টিঅ্যান্ডটি গেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠটি দীর্ঘদিন ধরে স্কুলের দখলেই ছিল উল্লেখ করে বক্তারা বলেন, এক শ্রেণির ভূমিদস্যু মাঠটি দখল করে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলার সুযোগ সৃষ্টি করতে মাঠটি দখলমুক্ত করার দাবি জানান তারা।

প্রসঙ্গত, উক্ত বিদ্যালয়ের মাঠে গত ২রা মে প্রায় ৮০ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ খাগড়াছড়ি জেলা শাখার ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

মুজিবুর রহমান ভুইয়া/এমএমজেড/এমএস