সিদ্ধিরগঞ্জে তুলার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৪ জুলাই ২০১৯

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঝুট থেকে তৈরি তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার দুপুর সোয়া ১টায় সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকাস্থ এস এম ট্রেডার্স নামক ওই তুলার গোডাউনে এ ঘটনা ঘটে।

তবে আগুনের সূত্রপাত কেউ বলতে না পারলেও কয়েকজ শ্রমিক জানায়, বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড সংঘটিত হতে পারে। এতে ওই গোডাউনের প্রায় ৮শ টন তুলা আগুনে পুড়ে গেছে বলে জানায় প্রতিষ্ঠানটির ম্যানেজার শহিদুল ইসলাম।

তবে সেখানে কর্মরত কোনো শ্রমিকের প্রাণহানি ঘটেনি বলে জানায় ফায়ার সার্ভিস ও পুলিশ। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

Shidhirganj-(1)

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, নারায়ণগঞ্জ, আদমজী ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় বিকেল সোয়া ৪টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখন তুলার গোডাউনে ডাম্পিংয়ের কাজ চলছে। তদন্ত শেষে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক মো. বাদশা আলম জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে। এতে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি।

এ বিষয়ে কথা হলে এস.এম. ট্রেডার্সের ম্যানেজার মো. শহিদুল ইসলাম অগ্নিকাণ্ডের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না জানিয়ে বলেন, অগ্নিকাণ্ডের আগে ৫ জন শ্রমিক সেখানে কাজ করছিল। আগুনের ভয়াভয়তা দেখে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয়া হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৮শ টন তুলা আগুনে পুড়েছে বলে তিনি জানান।

হোসেন চিশতী সিপলু/এমএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :