এক কিলোমিটার রাস্তার মাঝে বিদ্যুতের ৫ খুঁটি!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১১:৩২ এএম, ০৬ আগস্ট ২০১৯

ঝালকাঠি বিশ্বরোড (সমাজসেবা অফিসের সামনে) থেকে ডায়াবেটিস হাসপাতাল পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সংযোগ সড়কের মধ্যে ৫টি বৈদ্যুতিক খুঁটি রেখেই চলছে আরসিসি ঢালাই কাজ। গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীনে চলমান রয়েছে।

এদিকে বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করেই কাজ করায় হতাশা প্রকাশ করেছেন ওই এলাকার বাসিন্দারা।

তারা জানান, বিশ্বরোড থেকে ডায়াবেটিস হাসপাতালের সংযোগ সড়কে আরসিসি ঢালাই কাজ চলছে। প্রায় ১কিলোমিটার এই সড়কের মধ্যে রয়েছে ৫টি বৈদ্যুতিক খুঁটি। সেগুলো অপসারণ না করায় অগ্নিকাণ্ড ঘটলে ওই রাস্তায় দমকল বাহিনীর গাড়ি অথবা কোনো মুমূর্ষু রোগীর জন্য অ্যাম্বুলেন্স প্রবেশ করা সম্ভব হবে না।

বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগ ও পৌরসভা কর্তৃপক্ষ একে অপরের উপর দায় চাপাচ্ছেন। ঝালকাঠি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন জানান, রাস্তার কাজ দ্রুত এগিয়ে চলছে। কিন্তু সেখানে থাকা বৈদ্যুতিক খুঁটি অপসারণের বিষয়ে পৌরসভা থেকে আমাদের কোনো নোটিশ বা লিখিত কোনো চিঠি দেয়া হয়নি। এ কারণে যথাসময়ে খুঁটিগুলো সরানো যায়নি।

অপরদিকে ঝালকাঠি পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হানিফ জানান, রাস্তা পাস হওয়ার পরপরই বিদ্যুৎ বিভাগকে লিখিভাবে জানানো হয়েছে। তারা আমাদের চিঠিকে গুরুত্ব দেয়নি। ওই সময়ে গুরুত্ব দিয়ে বৈদ্যুতিক খুঁটি অপসারণ করা উচিত ছিল। বিদ্যুৎ বিভাগের সঙ্গে আবারও কথা হয়েছে, তারা বৈদ্যুতিক খুঁটি অপসারণে শিগগিরিই কার্যকরী ভূমিকা নেবেন বলেও জানান তিনি।

মো. আতিকুর রহমান/এমএমজেড/পিআর