বাগেরহাটে ৯৭ জন ডেঙ্গু আক্রান্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৮ আগস্ট ২০১৯

বাগেরহাটে ৯টি উপজেলার মধ্যে রামপাল ছাড়া অন্য উপজেলাগুলোতে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। রোববার সকাল পর্যন্ত বাগেরহাট জেলার সরকারি হিসাবে আরও ৭ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগীকে সনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে বাগেরহাট জেলায় সরকারিভাবে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৭ জনে। তবে বেসরকারিভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২শ জন ছাড়িয়েছে বলে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিশ্চিত করেছে।

Bagerhat-Dangu

নতুন করে মোরেলগঞ্জ উপজেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন জানান, এ উপজেলায় জাহাঙ্গীর আলম বাদশা (৫০), পান্নু (১৮), ফিরোজ (২৬), জাকির (৩০), সুমন (২৬) ও হাফিজুর (২৮) নামে ৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্তের পর তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাপাতাল ও বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলায় ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে বর্তমানে ১২ জনকে বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে, ১ জনকে মোংলা ও ১ জনকে চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Bagerhat-Dangu

বাগেরহাটে সরকারি চিকিৎসা কেন্দ্রে ১২ জন ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ২৫০ বেড হাসপাতালে ভর্তি রয়েছেন শিরিনা (১৪), সাথি (২২), এনি (১৯), তাসলিমা (৪০), সেলিম (১৭), বাবুল (৩৫), শুকরীয়া (২৩), শাহ আলম (৩৫), সোহাগ মীনা (২২), জায়েদ (৮), বিথি (২১), রাহেলা (৬০), মোংলা হাসপাতালে রবিউল (২০) ও চিতলমারী হাসপাতালে চয়ন মন্ডল (৩৫)।

বাগেরহাটে সরকারি হিসাবে ৯৭ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে গত ৬ আগস্ট সকালে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌদি প্রবাসী শরণখোলা উপজেলার বেল্লাল মোল্লার স্ত্রী খাদিজা বেগম মারা গেছেন।

শওকত বাবু/এমএএস/পিআর