সাবেক সেনা সদস্যের দোকান দখল করে আ.লীগ অফিস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯

সাতক্ষীরায় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের দোকানঘর দখল করে সেখানে দলীয় কার্যালয় বানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। সদর উপজেলার শিবপুর ইউনিয়নের পায়রাডাঙা বাজারে এ ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি লিয়াকত আলীর নেতৃত্বে এ ঘটনা ঘটেছে।

অবসরপ্রাপ্ত সেনা সদস্য আজিজুল ইসলাম জানান, গত ২৪ মার্চ উপজেলা নির্বাচনের সময় দলীয় প্রার্থীর প্রচার প্রচারণায় সাময়িক ব্যবহার জন্য দোকানঘরটি বিনা ভাড়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যবহার করতে দেন। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীসহ কয়েকজন নেতাকর্মীর অনুরোধে এ সুযোগ দেন। এরপর নির্বাচন শেষে তাদের দোকানঘরটি ছেড়ে দিতে বলা হয়। কিন্তু পাঁচ মাস কেটে গেলেও তারা দোকানটি ছাড়ছে না।

তিনি আরও জানান, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টাঙিয়ে ও কিছু চেয়ার ও টেবিলের ওপর একটি টেলিভিশন দিয়ে তারা আওয়ামী লীগের স্থানীয় অফিস বানিয়েছে। বলেছে দোকান থেকে নামবে না। উপরন্ত দোকানটি নিজেদের দাবি করে সদর থানায় কাল্পনিক একটি অভিযোগও দিয়েছে তারা।

অভিযোগের বিষয়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর সঙ্গে যোগাযোগ করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হোসেন মানির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা নির্বাচনের প্রচারণার কাজে মৌখিকভাবে পাঁচ মাসের জন্য অবসরপ্রাপ্ত সেনা সদস্য আজিজুল ইসলামের কাছ থেকে দোকান ঘরটি নেয়া হয়। কিন্তু এখন দলের স্থানীয় নেতাকর্মীরা সেখান থেকে নামছে না বলে জেনেছি। বর্তমানে ঢাকায় আছি। ঢাকা থেকে ফিরে আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা হবে। একজনের দোকান জোর করে দখল করা যাবে না।

এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, সেনা সদস্যের দোকান ঘর দখল করে রেখেছে এমন অভিযোগ আমি পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আকরামুল ইসলাম/এমএমজেড/জেআইএম