ছাত্রলীগ কী ছাত্রশিবির হয়ে গেছে, প্রশ্ন বাদশার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১২ অক্টোবর ২০১৯

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেছেন, বেশ কিছু ইস্যু নিয়ে দেশে তোলপাড় চলছে। বুয়েট ছাত্র আবরারকে ‘শিবির’ অজুহাতে পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। আমরা জানি ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোনো পার্থক্য থাকে না।

তিনি বলেন, ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? না হয় এমন ঘটনা ঘটবে কেন? ছাত্রলীগের এমন কর্মকাণ্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না। বর্তমানে ক্যাম্পাসগুলোতে ছাত্রসংগঠনগুলো রাজনৈতিক বৈশিষ্ট্য হারিয়ে অরাজনৈতিক সাংগঠনিক শক্তিতে পরিণত হয়েছে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকার জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে।

শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা পৌর মিনি মার্কেটের দক্ষিণ পাশে মাঠে জেলা ওয়ার্কার্স পার্টির ৮ম সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফজলে হোসেন বাদশা বলেন, বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক রাজনীতি চর্চার সুযোগ উন্মুক্ত করে দিতে হবে। ছাত্ররা বেছে নেবে কোন রাজনীতি করবে। তাহলেই ছাত্ররাজনীতির ঐতিহ্য বেঁচে থাকবে। দেশের কল্যাণে আসবে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে মুক্তিযুদ্ধের চেতনার বিকল্প শক্তি হিসেবে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে পার্টিকে শক্তিশালী করার আহ্বান জানান বাদশা।

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মুস্তফা লুৎফুল্লাহ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিবুল্লাহ মোড়লের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, ওয়ার্কার্স পার্টির নেতা কমরেড ফাহিমুল হক কিসলু, কমরেড সাবীর হোসেন ও কমরেড মইনুল ইসলাম প্রমুখ।

আকরামুল ইসলাম/এএম/জেআইএম