সবাইকে কাঁদিয়ে চলে গেলেন চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০১:৫৬ এএম, ২৩ অক্টোবর ২০১৯

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মুসা মারা গেছেন। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি (ইন্না...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

অবিবাহিত ছিলেন তিনি। চার ভাইয়ের মধ্যে সবার ছোট ছিলেন মুসা। উপজেলার গাজিরটেক ইউনিয়নের তেলেডাঙ্গি গ্রামে নিজ বাড়িতে থাকতেন তিনি।

ছোটবেলা থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন তিনি। সরকারি ইয়াছিন কলেজের সাবেক ভিপি সদা হাস্যজ্জল মুসার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

চরভদ্রাসন উপজেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবদুস সবুর কাজল জানান, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন মুসা রাত ১০টার দিকে চর হরিরামপুর ইউনিয়নের হাজারবিঘা গ্রামে এক আত্মীয়র জানাজা শেষে বাড়ি ফিরছিলেন। হঠাত করেই বুকে ব্যথা অনুভব করেন তিনি। সাথে থাকা লোকজন দ্রুত তাকে নৌকা দিয়ে নদী পার করে জেলা সদরের হার্ট ফাউন্ডেশনে নিয়ে আসেন। সেখানকার কর্তব্যরত চিকিৎসক মুসাকে মৃত ঘোষণা করেন।

southeast

তিনি আর জানান, এ বছরের প্রথমদিকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। চেয়ারম্যান মুসা এলাকায় সবার কাছে খুবই জনপ্রিয় ছিলেন। চরাঞ্চল বেষ্টিত উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার অল্পদিনের মধ্যেই তিনি সবার প্রিয় হয়ে উঠেছিলেন।

জানাজা নামাজের সময় এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি। এদিকে রাতে মরদেহ রাখা হয়েছে উপজেলার গাজিরটেক ইউনিয়নের তেলেডাঙ্গি গ্রামে তার নিজ বাড়িতে। অকালে চলে যাওয়া মানুষটিকে শেষবারের জন্য দেখতে আসছে হাজারো মানুষ। এলাকায় বইছে শোকের মাতম।

পারিবারিক সূত্র জানায়, চারটি ইউনিয়ন নিয়ে গঠিত চরভদ্রাসন উপজেলা। উপজেলার অধিকাংশই চরাঞ্চল বেষ্টিত। চরাঞ্চলের অবহেলিত মানুষের জন্য মৃত্যুর দিন পর্যন্ত কাজ করে গেছেন তিনি। অবহেলিত মানুষের পাশে থাকা এই মানুষটির জন্য কাঁদছেন হাজারো মানুষ।

চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মুসার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবর রহমান নিক্সন চৌধুরী, ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল, চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা, সাবেক উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিনসহ নেতারা।

বি কে সিকদার সজল/এমআরএম