প্রয়োজন হলেই তৎপরতা শুরু করবে সেনাবাহিনী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১২:২১ এএম, ১০ নভেম্বর ২০১৯

দুর্যোগ পরবর্তী সময়ে সেনা সদস্যের তৎপরতা ও কার্যক্রম পরিচালনা বিষয়ক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১০টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সেনাবাহিনীর মেজর তানজির হোসেন জানান, সরকারের নির্দেশনায় আমরা এখানে দুর্যোগকালীন ও পরবর্তী সময়ে মানুষদের জন্য কাজ করতে এসেছি। আপনারা যেভাবে চাইবেন আমরা সেভাবেই আমাদের কার্যক্রম পরিচালনা করবো।

jagonews24

বৈঠকে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার এম কামরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল হক দোলনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আতাউল হক দোলন বলেন, সেনাবাহিনীর একটি দল শ্যামনগর উপজেলা সদরের মহসিন কলেজে অবস্থান করছে। দুর্যোগ পরবর্তী সময়ে কীভাবে উদ্ধার তৎপরতাসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করা যায়, সে বিষয়ে জরুরি বৈঠক হয়েছে। বৈঠকে সেনাবাহিনীর পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল, আমরা কী ধরনের সহযোগিতা তাদের কাছে চাই। আমরা তাদের একটা ধারণা দিয়েছি, কী কী ধরনের প্রয়োজন হতে পারে। প্রয়োজন হলেই তাদের জানানো মাত্রই তারা তৎপরতা শুরু করবেন।

jagonews24

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার এম কামরুজ্জামান জানান, সেনাবাহিনী সঙ্গে বৈঠক করে করণীয় নির্ধারণ করা হয়েছে। প্রত্যন্ত অ ল গাবুরা, পদ্মপকুর এসব এলাকা আক্রান্ত হলে কীভাবে দ্রুত সময়ের মধ্যে আমরা মানুষদের উদ্ধার করতে পারি, সে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে সেগুলো নোট করা হয়েছে। তারা সব সময় প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, নদী পার হওয়ার জন্য ট্রলার, গুরুতর কাউকে নেয়ার জন্য অ্যাম্বুলেন্স, জরুরি ওষধপত্র মজুদ রাখা হয়েছে।

আকরামুল ইসলাম/এমএসএইচ