ভোলায় ঘূর্ণিঝড়ে ৩০ বাড়িঘর বিধ্বস্ত, আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে ভোলার লালমোহন ও চরফ্যাশন উপজেলায় ৩০টি বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কয়েকজনকে স্থানীয়ভাবে চিকিৎসা ও গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত ঘূর্ণিঝড় ‘বুলবুলি’র প্রভাবে এসব বাড়ি-ঘর বিধ্বস্ত হয়। আজ (রোববার) সকাল ১০টা পর্যন্ত ভোলায় ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারি বৃষ্টি ও ঝড়ো বাতাস বইছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঝড়ের প্রভাবে ভোলার লালমোহন উপজেলার গজারিয়া, চর উম্মেদ, লর্ডহার্ডিঞ্জ ও চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ এলাকায় ৩০টি কাঁচা ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর ও গাছ পরে ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় আশপাশের লোকজন তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান ও গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

jagonews24

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, ঝড়ে যাদের ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে তাদের প্রত্যেককে ঘর নির্মাণের জন্য দুই বান্ডিল টিন ও ৬ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হবে। আর যারা মারাত্মক আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য নগদ ১০ হাজার টাকা করে দেয়া হবে।

তিনি আরও জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় জেলা প্রশাসন থেকে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। বিভিন্ন আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ লাখ ২৮ হাজার মানুষ আশ্রয় নেন। এছাড়া মুজিব কিল্লায় লক্ষাধিক গবাদি পশু নিরাপদে রয়েছে।

জুয়েল সাহা বিকাশ/এমএমজেড/এমএস