রাস্তার পাশ থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৪:৩৯ এএম, ২৪ নভেম্বর ২০১৯

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় রাস্তার পাশ থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার মালিয়াট ইউনিয়নের ষাটবাড়ীয়া এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। সন্তানটির বাবা-মায়ের পরিচয় এখনও পাওয়া যায়নি।

মালিয়াট ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য নান্নু হোসেন বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ষাটবাড়ীয়া গ্রামের মো. মুকুল জোয়ার্দারের বাড়ির সামনের রাস্তার পাশে নবজাতকটি পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়।

তিনি জানান, শিশুটিকে দেখতে এলাকার মানুষের ভিড় জমে যায়। কিন্ত ঠান্ডা আবহাওয়ায় কাঁপছিল শিশুটি। এমন অবস্থায় গ্রামের হারুন অর রশিদের স্ত্রী শারভিনা খাতুন মিলি শিশুটিকে কোলে তুলে নেন।

শারভিনা খাতুন জানান, মাইশা ও তানজিমা নামের আমার দুটি মেয়ে আছে। কোনো ছেলে সন্তান নেই। শিশুটিকে নিজের ছেলের মত করে লালন করব। এখন থেকে আমিই ওর মা।

jagonews24

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মুহাম্মদ মাহফুজুর রহমান মিয়া জানান, নবজাতকটিকে কেউ রাস্তার পাশে ফেলে রেখে যায়। গ্রামবাসীর কাছ থেকে ঘটনাটি শোনার পর আমিসহ থানার আরও তিন অফিসার ঘটনাস্থলে যায়। সেখান থেকে নবজাতকটিকে নিয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে সে সুস্থ আছে। নবজাতকটি ষাটবাড়ীয়া গ্রামের মো. মুকুল জোয়ার্দ্দার ও তার স্ত্রীর হেফাজতে আছে।

আব্দুল্লাহ আল মাসুদ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]