ববিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য মেয়রের ফ্রি বাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৭ ডিসেম্বর ২০১৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (২৭ ডিসেম্বর) শুরু হচ্ছে। এবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে ২৪টি বিভাগে এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সময়মতো কেন্দ্রে পৌঁছে দিতে বরিশাল সিটি কর্পেরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন। শ্রক্রবার সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল এবং লঞ্চঘাট এলাকা থেকে ১২টি বাস ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়সহ ১৮টি পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে। তবে এর বিনিময় ভাড়া গুনতে হবে না ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের সঙ্গে থাকা অভিভাবকদের।

বরিশাল সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, ভর্তি পরীক্ষার সময় কেউ কেউ রিকশা কিংবা অন্য যে কোনো যানবাহনে গন্তব্যে পৌঁছাতে গিয়ে নানা জটিলতায় পড়ে। মাত্রাতিরিক্ত ভাড়া গোনার পাশাপাশি গন্তব্যে পৌঁছাতে অনেক সময় দেরি হয়। সেসব ঝামেলা এড়িয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন। এতে করে সময়মত নির্বিঘ্নে কেন্দ্রে পৌঁছাতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

তিনি আরও জানান, শুক্রবার প্রথম দিন সকালে ‘খ‘ ইউনিট এবং বিকেলে ‘গ’ ইউনিট এবং আগামীকাল শনিবার সকালে ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেবে প্রায় অর্ধলাখ শিক্ষার্থী। দ্বিতীয় দিনও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য একইভাবে ফ্রি বাসের ব্যবস্থা করা হয়েছে।

সাইফ আমীন/আরএআর/এমএস