হরিণ ধরা সরঞ্জামসহ তিন শিকারি আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৩ জানুয়ারি ২০২০

সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে তিন চোরা শিকারিকে আটক করা হয়েছে। গতকাল রোববার রাতে বাগেরহাট পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের পক্ষিদিয়া চর এলাকা থেকে কোস্টগার্ডের সহযোগীতায় বনরক্ষীরা ওই শিকারিদের আটক করে। সোমবার সকালে তাদেরকে শরণখোলা রেঞ্জ অফিসে হস্তান্তর করার পর দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এসময় শিকারিদের কাছ থেকে হরিণ শিকারের কাজে ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত ট্রলার, ১২শ মিটার জাল, ৫০টি ছিটকা ফাঁদ, ৩০টি নাইলনের দঁড়ির ফাঁদ, একটি দাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

আটক শিকারিরা হলেন, বরগুনার পাথরঘাটা উপজেলার গাববাড়িয়া গ্রামের সাইয়েদ মাতুব্বরের ছেলে মিরাজ মাতুব্বর (৩০), একই গ্রামের শাহজাহান খানের ছেলে মুছা খান (২৫) এবং তাফালবাড়িয়া গ্রামের আবুল কালামের ছেলে আ. হাকিম (২০)।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হরিণ শিকারের প্রস্তুতির গোপন সংবাদ পেয়ে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষিরা কোস্টগার্ডের সহযোগীতায় রাতে অভিযান চালিয়ে পক্ষিদিয়া চর এলাকা থেকে ট্রলার ও হরিণ ধরা সরঞ্জামসহ তিন শিকারিকে আটক করে।

এ ব্যাপারে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেক মাহমুদ বাদী হয়ে বন আইনে একটি মামলা দায়ে করেছেন। আসামিদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে বলে রেঞ্জ কর্মকর্তা জানিয়েছেন।

শওকত/এমএএস/জেআইএম