প্রচণ্ড শীতেও শাহ চন্দ্রপুরীর ওরসে লাখো ভক্তের ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:০৪ এএম, ১৫ জানুয়ারি ২০২০

প্রচণ্ড শীত আর কুয়াশা উপেক্ষা করে শাহ চন্দ্রপুরীর ওরস শরিফে লাখো ভক্তের ঢল নেমেছে। ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পাক দরবার শরিফের দুই দিনব্যাপী বাৎসরিক ওরস মঙ্গলবার পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ মাহ্ফিল, জিকির-আসকার, শরিয়ত ও তরিকত ওয়াজ নছিয়তের মধ্য দিয়ে শুরু হয়।

প্রচণ্ড শীত উপেক্ষা করে রাতে লাখো মানুষ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে সময় পার করছেন। রাত যত গভীর হয় ভক্তবৃন্দ ততই সৃষ্টিকর্তার নৈকট্য লাভে ব্যাকুল হয়ে পড়েন।

f

বাদ ফজর তাপসকুল শিরোমণি সুলতানুল আওলিয়া জামানার মোজাদ্দেদ হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্রপুরী নক্শবন্দী মোজাদ্দেদীর (রহ.) পবিত্র রওজা মোবারক জিয়ারত অনুষ্ঠিত হবে। এরপর আশেকান-জাকেরানদের মাঝে অনুদান বিতরণ করবেন গদীনশীন পীর সৈয়দ কামরুজ্জামান।

সোমবার বিকেল থেকেই ওরসে দেশ-বিদেশসহ বিভিন্ন অঞ্চল থেকে লাখো আশেকান-জাকেরান সমবেত হন। ওরস উপলক্ষে বসেছে প্রায় পাঁচ শতাধিক দোকান। খাবার, পোশাক, খেলনাসহ বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে।

c

ওরসে আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছে পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ দরবারের নিজস্ব নিরাপত্তাকর্মীরা। এছাড়া কয়েক হাজার স্বেচ্ছাসেবক রয়েছেন লাখো জনতার ঢল সামলাতে। রয়েছে ফায়ার সার্ভিসের একটি দল ও প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য রয়েছে পাঁচটি মেডিকেল ক্যাম্প।

c

চন্দ্রপাড়া পাক দরবার শরিফের অফিস প্রধান মাহাবুবুর রহমান বলেন, প্রতি বছরের ন্যায় এবারও দেশ-বিদেশের লাখো ভক্তের ঢল নেমেছে। বাদ ফজর শাহ্ চন্দ্রপুরী নক্শবন্দী মোজাদ্দেদীর (রহ.) পবিত্র রওজা মোবারক জিয়ারতের মধ্যে দিয়ে ওরস সম্পন্ন হবে।

বি কে সিকদার সজল/বিএ