ফরিদপুরে ঢল নেমেছে মানুষের, বাদ এশা আজহারীর বয়ান শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:০০ পিএম, ১৭ জানুয়ারি ২০২০

বর্তমান সময়ের আলোচিত বক্তা আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন ও ইসলামী গবেষক ড. মিজানুর রহমান আল আজহারী শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে ফরিদপুরে আসছেন।

ফরিদপুরের ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানার ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাদ এশা বয়ান করবেন জননন্দিত বক্তা ড. মিজানুর রহমান আল আজহারী (পি.এইচ.ডি গবেষক, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়া)।

ইতোমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা মোতায়াল্লি আলহাজ মো. ফরিদ শেখ।

Faridpur

মাহফিলের প্রস্তুতি হিসেবে বিশাল এলাকাজুড়ে পুরুষ ও মহিলা প্যান্ডেল, ওযু খানা, টয়লেট, হেলিপোর্ট, বিদ্যুৎ, সিসি ক্যামেরা, লাইটিং, মাল্টি মিডিয়া প্রজেক্টর স্থাপনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

জুম্মার নামাজের পর দুপুর ২টা থেকেই শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া, ফরিদাবাদ কওমি মাদরাসা ও এতিমখানা মাঠে আজহারীকে দেখতে এবং তার কথা শুনতে বিভিন্ন বয়সের মানুষ আসতে শুরু করেছে। ইতোমধ্যেই মানুষের ঢল নেমেছে।

সার্বিক তত্ত্বাবধানে থাকবেন ফরিদপুর পৌরসভার মেয়র ও এতিমখানার সভাপতি শেখ মাহতাব আলী মেথু। সভাপতিত্ব করবেন ফরিদপুরের প্রবীণ আলেমে দ্বীন আল্লামা জহুরুল হক (দা. বা.)।

Faridpur

সম্মেলনের নিরাপত্তা ও প্রস্তুতি দেখতে দুপুরে মাঠ পরিদর্শন করেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, ট্রাফিক পরিদর্শক তুহিন লস্করসহ জেলা পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ।

এদিকে ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু গতকাল রাতে মাহফিলস্থল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মো. বাবুল শেখ, মো. হানিফ শেক, হাজী মো. দুলাল, রাশেদ বিন আহমেদ, মো. বজলুর রহমান, শেখ শহীদুর রহমান মেম্বার, মো. জাহাঙ্গির মেম্বার, শামসুল হক মন্ডল, সিদ্দিক মোল্লা প্রমুখ।

ফরিদপুর পৌরসভার মেয়র ও এতিমখানার সভাপতি শেখ মাহতাব আলী মেথু জানান, বিকেল সাড়ে ৩টার দিকে হেলিকপ্টারে আসবেন ড. মিজানুর রহমান আল আজহারী। বাদ এশা বয়ান শুরু করবেন।

তিনি আরও জানান, ইতোমধ্যেই সম্মেলনস্থলে মানুষের ঢল নেমেছে।

বি কে সিকদার সজল/এমএএস/পিআর