নেত্রকোনায় স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১২:১৪ এএম, ২০ জানুয়ারি ২০২০
ফাইল ছবি

নেত্রকোনার মোহনগঞ্জে ৭ম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা করা হয়েছে। মামলার পরপরই অভিযুক্ত সারোয়ার হোসেনকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে মোহনগঞ্জ উপজেলার বড়তলী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সারোয়ার উপজেলার বড়তলী-বানিয়াহারী ইউনিয়নের বড়তলী গ্রামের আল্লাদ মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, সারোয়ার গত শুক্রবার রাত ৮টার দিকে একই গ্রামের ওই স্কুলছাত্রীকে বাড়ির পেছন থেকে মুখ বেঁধে পাশের একটি পতিত জমিতে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টায় ওই ছাত্রীটির মা বাদী হয়ে অভিযুক্ত সারোয়ারকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোহনগঞ্জ থানায় এ মামলাটি করেন।

পুলিশ ও মেয়েটির পারিবারিক সূত্রে আরও জানা গেছে, শুক্রবার রাত ৮টার দিকে মেয়েটি ঘরের পেছনের টয়লেটে যায়। পরে সেখান থেকে ঘরে ফেরার পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা সারোয়ার মেয়েটিকে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে গামছা দিয়ে মুখ বেঁধে পাশের একটি পতিত জমিতে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি তার পরিবারের কাউকে জানালে তাকেসহ তার মা-বাবাকে মেরে ফেলবে বলেও মেয়েটিকে হুমকি দিয়ে পালিয়ে যায় সারোয়ার।

এ অবস্থায় মেয়েটি সারোয়ারের হুমকির ভয়ে বিষয়টি পরিবারের কাউকে না জানিয়ে ঘরে শুয়ে কাঁদতে থাকে। মেয়েটির কান্না শুনে তার পরিবারের লোকজন করে। বারবার জিজ্ঞাসা করার এক পর্যায়ে শনিবার সন্ধ্যায় মায়ের কাছে সবকিছু খুলে বলে মেয়েটি।

মোহনগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আবদুল মোতালেব জানান, মামলার পর রোববার বেলা ১১টার দিকে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষককে গ্রেফতার করে ওইদিন দুপুরে আদালতে পাঠিয়েছে। পাশাপাশি ডাক্তারি পরীক্ষা এবং আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য ভুক্তভোগীকে রোববার বিকেলে নেত্রকোনা পাঠানো হয়েছে।

কামাল হোসাইন/এমএসএইচ