দিনাজপুরে দুই পক্ষের গোলাগুলিতে সাবেক কাউন্সিলর নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১১:০৭ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০
ফাইল ছবি

দিনাজপুরের বোচাগঞ্জে মাদক চোরাকারবারিদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে আইয়ুব আলী (৫৫) নামে ১৯ মামলার এক আসামি নিহত হয়েছেন।

সোমবার দিবাগত মধ্যরাতে উপজেলার হাটরামপুর বাজারের পাশে শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আইয়ুব আলী উপজেলার রেলকলোনি এলাকার আব্দুর রহমানের ছেলে ও বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

ডিবি পুলিশ জানায়, বিশেষ অভিযানের অংশ হিসেবে ডিবি পুলিশের একটি দল হাটরামপুর শালবাগান এলাকায় যায়। তারা শালবাগানের ভেতর গোলাগুলির শব্দ পেয়ে স্থানীয় পুলিশের সহায়তায় ঘটনাস্থলে উপস্থিত হয়। মাদককারবারিরা পুলিশের উপস্থিতি টের পায়। পুলিশও স্থানীয়দের জানমালের রক্ষায় সাত রাউন্ড ফাঁকা গুলি করলে সন্ত্রাসীরা পিছু হটে।

পরে শালবাগানের ভেতর থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে দ্রুত পুলিশের পিকআপে দিনাজপুর এম আব্দুর রহিম হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। খোঁজ নিয়ে জানা যায়, আইয়ুব একজন চিহ্নিত সন্ত্রাসী ও মাদককারবারি।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান সুটার গান, দুই রাউন্ড গুলি, দুটি অবিস্ফোরিত ককটেল, দুটি হাঁসুয়া ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

ঘটনাটি স্বীকার করে ডিবি পুলিশের ওসি এটিএম গোলাম রসুল জানান, নিজেদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়।

এমদাদুল হক মিলন/এমএএস/বিএ/জেআইএম