রাজনৈতিক নির্দেশনায় চলি, মোদিকে অতিথি করা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে দিয়েছিলেন। সেই নীতিমালা মেনেই আমরা চলছি। সেটাই আমাদের রাজনৈতিক দিকনির্দেশনা। এর বাইরে যাওয়ার কোনো যৌক্তিকতা নেই আমাদের। রাজনৈতিক নির্দেশনা মেনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে। মুজিববর্ষের অনুষ্ঠানে এ ব্যাটালিয়ন সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিত করবে। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে সাংবাদিকরা প্রশ্ন করেন, মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধিদের আমন্ত্রণ করা হবে কিনা।

এমন প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। আমাদেরকে তিনি একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে দিয়েছিলেন। তার সেই অসাম্প্রদায়িক নীতিমালা ফলো করেই আমরা চলছি।

এর আগে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে তিন কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কার দেন তিনি। ১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট ১ হাজার ১৮৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আমিনুল ইসলাম/এএম/এমকেএইচ