মাদারীপুরে জেএমবি’র সক্রিয় সদস্য জাবের গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১০:২০ পিএম, ২৩ মে ২০২০

মাদারীপুরে জাবের হাওলাদার (২৬) নামে জেএমবি‘র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। মাদারীপুর র‌্যাব-৮ ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে রাজৈর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি'র দাওয়াতি শাখার সক্রিয় সদস্য জাবের হাওলাদারকে গ্রেফতার করা হয়।

তিনি রাজৈর উপজেলার পশ্চিম স্বরমঙ্গল গ্রামের জাহাঙ্গীর হাওলাদারের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাবের জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য বাংলাদেশের বিভিন্ন জেলায় গমন করে গোপন মিটিং, লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলেও স্বীকার করেন।

এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদেও তার বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

গ্রেফতার জাবের হাওলাদাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

এ কে এম নাসিরুল হক/এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]