দরিদ্র পরিবারের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ১১:২৭ পিএম, ২৩ মে ২০২০

খুলনায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে শতাধিক দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২২ মে) সকালে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) অধীনস্ত এএসসি সেন্টার অ্যান্ড স্কুল কর্তৃক খুলনা শহরের ১১ ও ২৭ নং ওয়ার্ড, শিরোমনি, ফুলবাড়ী, গিলাতলা, খালিশপুর, বয়রা, বানিয়া খামার এবং দৌলতপুর এলাকায় ঘুরে শতাধিক দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আর্টডক এর অধীনস্ত এএসসি সেন্টার অ্যান্ড স্কুল এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায় কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেশক্রমে দরিদ্র ও দুস্থ জনসাধারণের জন্য জরুরি সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

jagonews24

এছাড়া সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। সম্প্রতি ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিশেষ উপহার হিসেবে শুকনা রশদ, সেমাই, চিনি, তেল এবং আনুসাঙ্গিক দ্রব্যসামগ্রী বিতরণের নির্দেশ প্রদান করেছেন।

সূত্র আরও জানায়, আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্নস্থানে গত কয়েকদিনে ইতোমধ্যে আনুমানিক নয় হাজারেরও বেশি পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়াও আর্টডক এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতোমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও বগুড়ায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করেছে। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে শুক্রবার খুলনায় বিভিন্ন গ্রামের শতাধিক পরিবারের মাঝে এ ঈদ উপহার বিতরণ করা হয়।

jagonews24

তাছাড়া দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে বিভিন্ন সময়ে এএসসি সেন্টার অ্যান্ড স্কুল কর্তৃক পাঁচ শতাধিক পরিবারকে ইতোমধ্যে শুকনো রশদ ও খাদ্যসামগ্রী সরবরাহ করেছে।

সূত্র আরও জানায়, সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। এ দুর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমুহকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্থ এএসসি সেন্টার অ্যান্ড স্কুল এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলেও জানায় সূত্রটি।

এছাড়া ঘূর্ণিঝড় আম্ফানের কারণে ক্ষতিগ্রস্ত জাহানাবাদ সেনানিবাসের নিকটবর্তী এলাকাসমূহে এএসসি সেন্টার এবং স্কুলের সৈনিকগণ কয়েকটি সহায় সম্বলহীন পরিবারের ঘড়-বাড়ি মেরামত করে দেন। এ সময় ঘড়-বাড়ি মেরামতের জন্য টিনসহ অন্যান্য সরঞ্জামাদি প্রদান করা হয়। এছাড়াও এ সকল পরিবারকে সেনাবাহিনী প্রধানের তরফ থেকে উপহার স্বরুপ খাবার সামগ্রী বিতরণ করা হয়।

আলমগীর হান্নান/এমএএস/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]