৬৬ দিন পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চলবে লঞ্চ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০১:১১ এএম, ৩১ মে ২০২০

দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ থাকা লঞ্চ চলাচল শুরু হচ্ছে রোববার (৩১ মে) থেকে। কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিআইডব্লিউটিএ'র সিদ্ধান্ত মোতাবেক কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মালিক সমিতির নেতারা জানিয়েছেন।

গতকাল শনিবার বিকেলে কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতাহার এর সভাপতিত্বে মালিক সমিতির এক সভা অনষ্ঠিত হয়।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৪ মার্চ দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রাখা হয় লঞ্চ ও স্পিডবোট। তবে জরুরি পারাপারের কারণে ফেরি চালু ছিল। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে নীতিমালা করে লঞ্চ চালু হচ্ছে। সেই ধারাবাহিকতায় রাজধানী ঢাকার সাথে দক্ষিণাঞ্চলের যোগাযোগের অন্যতম নৌরুট কাঁঠালবাড়ী-শিমুলিয়াতে স্বাস্থ্যসেবা মেনে চালু হচ্ছে লঞ্চ চলাচলও।

এছাড়া স্পিডবোডও চলাচল করবে বলে নির্ভরযোগ্য সূত্র জানায়। এরুটে চলালকারী ৮৭টি লঞ্চ ও দু'শতাধিক স্পিডবোড দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতাহার জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে প্রায় ২ মাসেরও বেশি সময় ধরে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। রোববার থেকে অন্যান্য রুটেও লঞ্চসহ পরিবহন চালু হচ্ছে। কাঁঠালবাড়ী রুটেও লঞ্চ চালু হচ্ছে। তবে লঞ্চে স্বাস্থ্যসেবা মেনে যাত্রী পারাপার করা হবে।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, রোববার সকাল থেকে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার বিকেলে উভয় ঘাটের লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দসহ অন্যান্যদের মধ্যে এ বিষয়ে মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একে এম নাসিরুল হক/এমএএস/এসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]