জোর করে কিস্তি আদায়, এনজিও কর্মীকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ৩০ জুন ২০২০

নওগাঁর পোরশায় করোনা পরিস্থিতির মধ্যে জোর করে গ্রাহকের কাছ থেকে কিস্তি আদায় করায় ওবায়দুর রহমান নামে এক এনজিও কর্মীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) দুপুরে উপজেলার কালিনগর গ্রামে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বেসরকারি সংস্থা (এনজিও) আশা’র গাঙ্গুরিয়া শাখায় কর্মরত ওবায়দুর রহমান কালিনগর গ্রামের আব্দুর রহিমের ছেলে শরিফুলের বাড়িতে এসে জোরপূর্বক কিস্তি আদায় করছিলেন। এমন অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ সেখানে অভিযান পরিচালনা করেন। অভিযোগের সত্যতা পেয়ে সরকারি নির্দেশনা অমান্য করে কিস্তি আদায় করায় তাকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় কোনো এনজিও কর্মী সরকারি নির্দেশনা অমান্য করে জোরপূর্বক কিস্তি আদায় করলে তিনি স্থানীয় থানায় অভিযোগ করতে বলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, সরকারি নির্দেশনা অমান্য করে জোরপূর্বক কিস্তি আদায় করায় এক এনজিও কর্মীকে জরিমানা করা হয়েছে। এছাড়াও সরাইগাছি মোড় ও গাঙ্গুরিয়া বাজারসহ বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়েছে। মাস্ক ব্যবহার না করায় তিনি বেশ কয়েকজনকে জরিমানা করেছেন।

আব্বাস আলী/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]