সীমান্তে বিএসএফের গুলিতে ‘মাদক কারবারি’ নিহত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৩ জুলাই ২০২০

যশোরের বেনাপোল সীমান্তের বাহাদুরপুর মাঠ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত রিয়াজুল ইসলাম রিয়া মোড়ল (২৬) নামে এক মাদক কারবারির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৩ জুলাই) দুপুর ১২টার দিকে পোর্ট থানা পুলিশ বিএসএফের বাঁশঘাটা ক্যাম্পের সামনে থেকে তার মরদেহ উদ্ধার করে।

নিহত রিয়া মোড়ল বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর গ্রামের কাঠু মোড়লের ছেলে। এ সময় মরদেহের পাশ থেকে ছয় কেজি গাঁজাও উদ্ধার করা হয়। যশোর বিজিবির উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম ও বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, রিয়া মোড়ল একজন চিহ্নিত মাদক কারবারি। তিনি দীর্ঘদিন ধরে ভারত থেকে চোরাই পথে মাদক নিয়ে আসছেন। বিজিবির টহল দলের চোখ ফাঁকি দিয়ে তিনি প্রায় রাতে গাঁজা আনতে ভারতে যান।

রিয়া মোড়লের বাবা কাঠু মোড়ল বলেন, আমরা তাকে অনেকবার নিষেধ করেছি। সে নিষেধ শোনে না। সে গাঁজার মহাজনের একজন বহনকারী হিসেবে কাজ করতো।

বিজিবি জানায়, রাত সাড়ে ৩টার দিকে বিএসএফ তাকে গুলি করে হত্যা করে। টহল দলের গুলির শব্দে বাহাদুরপুর সীমান্তের ২৬-থ্রি-টি- মেইন পিলার থেকে ১৪০ গজ দূরে গিয়ে দেখা যায় বুকে গুলিবিব্ধ এক যুবকের মরদেহ পড়ে রয়েছে। পরে তার পরিচয় পাওয়া যায়।

bsf

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের বাঁশঘাটা সীমান্তের বিপরীতে বেনাপোলের বাহাদুরপুর মাঠে টহলের সময় এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় ধান্যখোলা বিজিবি ক্যাম্পের সুবেদার সরোয়ার হোসেন। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়। নিহত যুবক এলাকার চিহ্নিত মাদক কারবারি।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে মরদেহটি পড়ে ছিল। বিজিবি ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মরদেহে গুলির চিহ্ন রয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে ছয় কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। নিহত রিয়া মোড়ল একজন মাদক কারবারি। তার নামে বেনাপোল পোর্ট থানায় তিনটি মাদক মামলা রয়েছে।

জামাল হোসেন/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]