তিন লাখ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১০ জুলাই ২০২০

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে তিন লাখ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছেন র‌্যাব-১৫ এর সদস্যরা। শুক্রবার (১০ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের বালুখালী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- উখিয়ার বালুখালী ৮নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো. ইলিয়াছের ছেলে মো. শফিক (২৫) ও হোয়াইক্যংয়ের বালুখালী এলাকার কোলা মিয়া ঘোনাপাড়ার আবুল কাশেমের ছেলে আব্দুল করিম (২২)।

র‌্যাব-১৫ এর কক্সবাজার ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, টেকনাফের হোয়াইক্যংয়ের বালুখালী এলাকা দিয়ে কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী মাদকের একটি বড় চালান নিয়ে আসছে বলে খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি আভিযানিক দল ওই এলাকায় পৌঁছালে টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। তবে দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি পাটের বস্তায় তিন লাখ পিস ইয়াবা ও তিনটি কিরিচ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটকরা দীর্ঘদিন যাবত মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট নিয়ে নাফ নদ দিয়ে কৌশলে বাংলাদেশে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১৫ কোটি টাকা। আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে উদ্ধারকৃত ইয়াবাসহ তাদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতকদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]