এক কোটি গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনা হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২০

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সরকার ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) আওতাধীন গ্রাহকদের পর্যায়ক্রমে স্মার্ট প্রি-পেইড মিটারের আওতায় আনার কার্যক্রম হাতে নিয়েছে। চার কোটি গ্রাহকের মধ্যে বর্তমান সরকারের চলতি সময়ের মধ্যে কমপক্ষে এক কোটি গ্রাহককে বিদ্যুতের প্রি-পেইড মিটারের আওতায় আনা হবে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যশোরে ওজোপাডিকোর স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের লাইন আন্ডারগ্রাউন্ড করার বিষয়ে নসরুল হামিদ বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য দেশের সব শহরে সরকারের নির্বাচনী ওয়াদা হিসেবে আন্ডারগ্রাউন্ড ক্যাবল নিশ্চিত করা হবে। সরকারের এই চলতি মেয়াদেই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য যশোর শহরে আন্ডারগ্রাউন্ড ক্যাবল স্থাপন করা হবে। যশোর ওজোপাডিকো ইতোমধ্যে এর কাজ শুরু করেছে।

nosrul-hamid02.jpg

তিনি আরও বলেন, সঠিক সময়ে এই কাজ বাস্তবায়ন করতে না পারলে ওজোপাডিকোকেই এর দায় নিতে হবে। যত বেশি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়া সম্ভব হবে ততো বেশি বিদ্যুৎ সাশ্রয় হবে। বিদ্যুতের ক্যাবল আন্ডারগ্রাউন্ড করলে শহরগুলোর সৌন্দর্য বৃদ্ধি পাবে।

যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মদ, ওজোপাডিকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান রহমত উল্লাহ্ মো. দস্তগীর, ওজোপাডিকো ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শফিক উদ্দীন, ওজোপাডিকো স্মার্ট প্রি-পেইড মিটার প্রকল্প পরিচালক প্রকৌশলী শহীদুল আলম, যশোর প্রেস ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

উল্লেখ্য, যশোর ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ ১ ও ২ জোনের ৯০ হাজার ৪৩০ গ্রাহকের মধ্যে ৪৬ হাজার ৯০৬ জনকে পর্যায়ক্রমে স্মার্ট প্রি-পেইড মিটারের আওতায় আনবে। পাইলট প্রকল্পের আওতায় অন্য এলাকায়ও মিটার প্রতিস্থাপনের কাজ চলছে। প্রকল্পের সময়সীমা ২০২০ সাল ধরা হলেও এর আগেই লক্ষ্য পূরণে আশাবাদী সংশ্লিষ্টরা।

মিলন রহমান/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]