ভারতে অনুপ্রবেশের চেষ্টা, দালালসহ আটক ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০

ঝিনাইদহের মহেশপুরের শ্রীনাথপুর সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে পাঁচজনকে আটক করেছে বিজিবি। তাদের সহযোগিতা করার অপরাধে এক দালালকেও আটক করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে সীমান্তের ৬০/১০৭ আর পিলার থেকে বাংলাদেশের অভ্যন্তরে মাইলবাড়িয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে তাদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

আটক দালাল আব্দুল কাদের (৫৫) উপজেলার পদ্মপুকুর গ্রামের মৃত বাদশা মন্ডলের ছেলে।

ঝিনাইদহ ৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, ভারতে এনআরসির কারণে গত বছর যারা বাংলাদেশে এসেছিল তারাই এখন আবার চেষ্টা করছে ফিরে যেতে। তবে এ অনুপ্রবেশের চেষ্টার ঘটনা আশঙ্কাজনক হারে বেড়েছে।

তিনি বলেন, সীমান্ত এলাকার কিছু দালাল চক্র ১০ থেকে ১৫ হাজার টাকার বিনিময়ে ভারতে যেতে এদের সহযোগিতা করছে। এরা এমনই ধূর্ত যে বিজিবি সদস্যরা এক সাইড টহল দিতে গেলে সঙ্গে সঙ্গে মোবাইলের মাধ্যমে নিজেদের যোগাযোগ সেরে নিচ্ছে। সুযোগ কাজে লাগানোর চেষ্টা করছে। বিষয়টি জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপস্থাপন করা হয়েছে। আমরাও সীমান্তে সতর্ক আছি।

উল্লেখ্য, চলতি বছরের জুন মাস থেকে এখন পর্যন্ত ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ১২৭ জন বাংলাদেশি এবং ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করায় ১০ জন ভারতীয়কে আটক করল বিজিবি।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]