পরীক্ষামূলকভাবে ত্রিপুরায় গেল মালবাহী ট্রাক


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০৩ নভেম্বর ২০১৫

ট্রানজিট সুবিধার আওতায় পরীক্ষামূলকভাবে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতের ত্রিপুরায় গেল একটি মালবাহী ট্রাক। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ভারতের কলকাতার ভোডাফোনের টেলিকমিউনিকেশনের সরঞ্জামাদি নিয়ে একটি ভারতীয় ট্রাক ও কলকাতার ট্রান্সপোর্ট এজেন্সি ডিএইচএল গ্লোবাল ফরওয়ার্ডিং কোম্পানির চার সদস্যের প্রতিনিধি দল বহনকারী একটি মাইক্রোবাস ত্রিপুরার আগরতলায় প্রবেশ করে। এ সময় বন্দরে দু’দেশের কাস্টমস এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১২টায় কড়া পুলিশি পাহাড়ায় মালবাহী ট্রাক ও ভারতীয় প্রতিনিধি দলকে বহনকারী মাইক্রোবাসটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরে এসে পৌঁছায়। পরে কাস্টমস এর প্রয়োজনীয় কাজ শেষে দুপুর দেড়টার দিকে ট্রাক ও মাইক্রোবাসটি আগরতলা প্রবেশ করে। ট্রাকটি আগরতলা হয়ে সরাসারি গৌহাটি যাবে বলে জানা গেছে।

আখাউড়া স্থল বন্দরের সহকারী কমিশনার মিহির কিরণ চাকমা সাংবাদিকদের জানান, বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটানের মধ্যে সম্পাদিত মোটর ভিহিক্যাল চুক্তির আওতায় পরীক্ষামূলকভাবে এ মালামাল পরিবহন শুরু হয়েছে। ট্রানজিট সুবিধার আওতায় ভারত-বাংলাদেশের মধ্যে মালামাল পরিবহনের এটিই প্রথম চালান বলেও জানান তিনি।

আজিজুল আলম সঞ্চয়/এসএস/পিআর

আপনার মতামত লিখুন :