মুন্সিগঞ্জে ইলিশ ধরায় ১০২ জেলেকে জেল-জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৮ অক্টোবর ২০২০

মুন্সিগঞ্জের পদ্মা নদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকার করায় ১১৬ জন জেলেকে আটক করা হয়েছে। শনিবার গভীর রাত থেকে লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌ-পুলিশের সদস্যরা অভিযানে অংশ নেন। এ সময় জেলেদের কাছ থেকে মোট তিন লাখ মিটার কারেন্ট জাল ও ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

একই দিন বিকেলে আটককৃতদের মধ্যে ৯৩ জন জেলেকে এক মাসের কারাদণ্ড ও ছয়জনকে পাঁচ হাজার টাকা করে, দুইজনকে তিন হাজার করে ও একজনকে চার হাজারসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ ও ইলিয়াস শিকদার। তবে বাকি ১৫ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, শনিবার রাত থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত পদ্মা নদীতে অভিযান পরিচালিত হয়। এ সময় ১০৫ জেলেকে আটক করা হয়েছে। সেই সঙ্গে দুই লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ১০টি ট্রলার চলাচলের অনুপযোগী করা হয়েছে।

এদিকে, পদ্মা নদীতে আরেকটি অভিযান চালায় মাওয়া নৌ-পুলিশের সদস্যরা। অভিযানে ১১ জন জেলেকে আটক করে নিয়মিত মামলা দায়ের করা হয়। এ সময় এক লাখ মিটার কারেন্ট জাল, দুটি ট্রলার, ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির।

এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]