আ.লীগ নেতাকে আটক করায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৮ অক্টোবর ২০২০

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, তার ছোট ভাই আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের গজারিয়া শাখার সভাপতি রিটু প্রধান এবং তাদের ব্যবসায়িক পার্টনার আলমগীর হোসেনকে আটক করেছে র‍্যাব-৪।

তাদের আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে টায়ার জ্বালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তাদের সমর্থক ও স্বজনরা।

রোববার (১৮ অক্টোবর) বিকেলে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ করা হয়। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।

জানা যায়, রোববার বিকেলে বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের গজারিয়া শাখার সভাপতি রিটু প্রধান ও ব্যবসায়ী আলমগীরকে আটক করে র‍্যাব।

র‍্যাবের দাবি, তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা এবং অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে তাদের আটকের খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দীর্ঘ প্রায় এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে করেন তাদের সমর্থকরা। এ সময় মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। অভিযানের বিষয়ে র‍্যাব-৪-এর সদস্যদের প্রশ্ন করা হলেও তারা তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

প্রত্যক্ষদর্শী ও আটককৃতদের স্বজনরা জানান, বিকেল সাড়ে ৪টার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-আমিন প্রধান তেতৈতলা পুরাতন ফেরিঘাট এলাকায় তার ব্যবসায়ী কার্যালয়ে অবস্থান করছিলেন।

এ সময় তার ছোটভাই রিটু প্রধান এবং তাদের ব্যবসায়িক পার্টনার আলমগীর হোসেনও সেখানে উপস্থিত ছিলেন। এ সময় সাদা একটি মাইক্রোবাসে করে একদল লোক নিজেদের র্যাব পরিচয় দিয়ে তাদের তিনজনকে আটক করে নিয়ে যেতে চায়। র‍্যাব জানায় তাদের কাছে অস্ত্র এবং ইয়াবা পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ঘটনাটির প্রতিবাদ জানালে র্যাব সদস্যদের সঙ্গে ধস্তাধস্তি হয়। পরবর্তীতে র্যাব সদস্যরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

খবর পেয়ে তাদের সমর্থকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাস পয়েন্ট এলাকায় অবস্থান নেন। এ সময় তারা মহাসড়কে যান চলাচল বন্ধ ও টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

তাদের অবরোধের কারণে দীর্ঘ প্রায় একঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে গজারিয়া থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে দীর্ঘক্ষণ চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

গজারিয়া থানা পুলিশের ওসি (তদন্ত) মামুন আল রশিদ বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে নামিয়ে দিয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে তবে অভিযানের ব্যাপারে আমাদের এখনও বিস্তারিত জানায়নি র্যাব।

এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]