বাংলাদেশ-ভারত সীমান্তে তিন নদীর মোহনায় নৌকাবাইচ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২৮ অক্টোবর ২০২০

সাতক্ষীরার কালিগঞ্জে সীমান্ত নদী ইছামতি, কালিন্দী ও কাকশিয়ালীর মোহনায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বিভিন্ন অঞ্চল থেকে আগত ১৫টি নৌকা বাইচ দল প্রতিযোগিতায় অংশ নেয়।

দুর্গাপূজা উপলক্ষে কালিগঞ্জের কামদেবপুর যুবমিলনী সংঘ এ প্রতিযোগিতার আয়োজনে করে। প্রতিযোগিতা দেখার জন্য বাংলাদেশ ও ভারতের হাজার হাজার মানুষ জড়ো হয় তিন নদীর মোহনায়।

satkhira-nouka-bais

প্রতিদ্বন্দ্বিতা করে কামদেবপুর গ্রামের মোশারফ হোসেন মাঝির নৌকা চ্যাম্পিয়ন হয়। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে একই এলাকার সিরাজুল ইসলাম মাঝি ও জামাল হোসেন মাঝি। শ্রেষ্ঠ মাঝি নির্বাচিত হন ডালিম হোসেন। এরপর বিজয়ীদের মাঝে পুরস্কারের গরু, ছাগল ও ভেঁড়া তুলে দেয়া হয়।

কালিগঞ্জের ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ বিশ্বাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরিম আলী মুন্সি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানি ঘোষসহ আরও অনেকে।

আকরামুল ইসলাম/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]