লালমনিরহাটের ঘটনায় ৫ দিনের রিমান্ডে মুয়াজ্জিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৫ নভেম্বর ২০২০

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বুড়িমারী স্থলবন্দরে শহীদুন্নবী জুয়েল নামের এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করার ঘটনায় বুড়িমারী কেন্দ্রেীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিনের (৫০) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৫ নভেম্বর) বিকেল ৪টায় লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩-এর বিচারক ফেরদৌসী বেগম এ রিমান্ড মন্জুর করেন।

মুয়াজ্জিন আফিজ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ইসলামপুর এলাকার ফইমুদ্দিনের ছেলে। তিনি বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন।

এর আগে শনিবার (১৪ নভেম্বর) বিকেলে মুয়াজ্জিনকে আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী। এ বিষয়ে রোববার (আজ) শুনানির দিন ধার্য করেন আদালত।

আজ বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩-এ আসামি আফিজকে হাজির করে পুলিশ। এ সময় রিমান্ড আবেদন শুনানি শেষে জিজ্ঞাসাবাদের জন্য আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

jagonews24

এ নিয়ে এ ঘটনায় ১১ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

ইতোমধ্যে এ ঘটনার মূলহোতা বুড়িমারী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আবুল হোসেন ওরফে হোসেন ডেকোরেটর এবং মসজিদের খাদেম জোবেদ আলীসহ চারজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিকে এ ঘটনায় আজ দুপুরে বুড়িমারী উফারমারা গুড়িয়াটারী গ্রামের মফিজ উদ্দিনের ছেলে হেলাল উদ্দিনকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।

এ নিয়ে এ ঘটনায় মোট ৩৪ জনকে গ্রেফতার করল হয় পুলিশ। সর্বশেষ গ্রেফতার হন হেলাল। তিনি পুলিশের ওপর হামলা ও হত্যা মামলার এজাহার নামীয় আসামি। তাকে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন লালমনিরহাট জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।

পবিত্র কোরআনের অবমাননার অভিযোগে গত ২৯ অক্টোবর রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।

রবিউল হাসান/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]