যশোরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১১:৪১ পিএম, ২১ নভেম্বর ২০২০
দুর্ঘটনার পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়

যশোরে খুলনাগামী ট্রেনের সঙ্গে কয়লাবোঝায় একটি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ট্রাকের চালক নিহত ও হেলপার গুরুতর আহত হয়েছেন। দুর্ঘটনার পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

শনিবার (২১ নভেম্বর) রাত পৌনে ৮টার খুলনা-বেনাপোল মহাসড়কের মুড়লি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক আকবর আলী (৪৫) চাঁপাইনবাবগঞ্জের মৃত সাজ্জাদ হোসেনের ছেলে। হেলপার (৩৩) অঙ্গন রাজশাহীর গোদাগাড়ি উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত পৌনে ৮টার দিকে মুড়লি রেলক্রসিংয়ে কয়লাবোঝায় একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৭৩৭৬) রেললাইনের উপর উঠে পড়ে। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি ট্রাকটিকে ধাক্কা দিয়ে প্রায় তিনশ গজ দূরে ঠেলে নিয়ে যায়। দুর্ঘটনায় ট্রাকচালক ঘটনাস্থলে নিহত হন। আর হেলপার আহত হন। তাকে গুরুতর অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

jagonews24

দুর্ঘটনার পর থেকে খুলনার সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। আর খুলনা বা বেনাপোলে যাতায়াতকারী বাস, ট্রাক বিকল্প পথে যাতায়াত করছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, মুড়লি রেলক্রসিংয়ে ট্রেন ও ট্রাকের দুর্ঘটনায় ট্রাকচালক নিহত ও সহকারী আহত হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড না নামানোয় এ দুর্ঘটনা ঘটেছে।

যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি মুড়লি পৌঁছালে ক্রসিংয়ে ট্রাকের সাথে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রাকটি রেললাইনের ওপর আটকে থাকায় রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী ওয়ালিউল হক জানান, রেলক্রসিংয়ের গার্ড বিকাশ প্রথমে ট্রেন যাওয়ার জন্য সবুজ সংকেত দিয়েছে। প্রতিবন্ধক দণ্ড না নামিয়ে এই সংকেত দেয়ার কথা নয়। আবার প্রতিবন্ধক দণ্ড নামানো থাকলে ট্রাকটি রেললাইনে ওঠার কথা নয়। গার্ডের দাবি, তিনি দণ্ড নামিয়েছিলেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

মিলন রহমান/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]