জমে উঠেছে গরিবের ওয়াশিংটন মার্কেট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২২ নভেম্বর ২০২০

 

দিনের শুরু এবং শেষে শীতল হাওয়ায় গা যখন শিউরে ওঠে তখনই ইঙ্গিত মেলে শীত আসছে। দরজায় কড়া নাড়তে শুরু করেছে শীত। আর তাই জমতে শুরু করেছে চাঁদপুর শহরের পালবাজারের পাশে ১০নং চৌধুরী ঘাটে গড়ে ওঠা গরিবের ওয়াশিংটন মার্কেট খ্যাত গরম কাপড়ের দোকানগুলো।

এটিই চাঁদপুরের একমাত্র পুরাতন কাপড়ের বাজার। এখানে ইতোমধ্যেই শীতের পোশাক কিনতে ভিড় শুরু হয়ে গেছে।

মূলত মার্কেটটিতে পুরাতন ও খুব ভালো মানের শীতের পোশাক অল্প দামে কিনতে পাওয়া যায়। আর তাই এখানে ক্রেতার সংখ্যাও একটু বেশি থাকে।

Chandpur-(1).jpg

যদিও মার্কেটটিকে মধ্যবিত্ত ও গরিবের মার্কেট বলে ধারণা করা হয় কিন্তু মাঝে মাঝে দেখা যায় এখানেও বিশেষ কিছু মানুষ তাদের পরিবার পরিজনদের জন্য পোশাক কিনতে আসেন। এখানে মূলত জামা, প্যান্ট, শার্ট, ব্লেজার, জ্যাকেট ও কম্বলসহ শীতের যাবতীয় পোশাক খুবই সীমিত দামে পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ক্রেতা বলেন, শীত আসতে শুরু করেছে। এখনই যদি কিনে রাখি তাহলে একটু কমে পাব এই আশায় এসেছি।

রাজরাজেশ্বর চর থেকে আগত আরেক ক্রেতা জানালেন, মাঝে মাঝে এখানে ভালো মানের শীতের পোশাক পাওয়া যায়। তাই এসেছি দেখতে, যদি পেয়ে যাই তাহলে নিয়ে নেব। শীততো এখনও পুরোপুরি পড়েনি, যদি না পাই পরে আবার আসব।

Chandpur-(1).jpg

শীতকে উপলক্ষ্য করে অনেকেই মৌসুমী গরম কাপড়ের ব্যবসায়ী হয়ে ওঠেন এ মার্কেটে। এমন কয়েকজন ভ্রাম্যমাণ ব্যবসায়ী বলেন, এখনই ক্রেতা আসতে শুরু করেছে। আশা করি কিছুদিনের ভেতরই কাস্টমার আরও বাড়বে।

আবার কেউ কেউ বলেন, অনেকেই অগ্রীম বলে রেখেছে, যখনই কোনো ভালোমানের পোশাক আসবে তাদেরকে বললে তারা এসে তা সংগ্রহ করে নেন।

নজরুল ইসলাম আতিক/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]