গাঁজা গাছ দুটি লম্বায় ছিল ১৫ ফুট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২৬ নভেম্বর ২০২০

মাদারীপুরে ১৫ ফুট লম্বা দুটি তাজা গাঁজা গাছসহ বিধান পুইস্তা (৪২) নামের এক গাঁজা চাষি ও মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ দল।

বিধান পুইস্তা সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের দত্তকেন্দুয়া গ্রামের মৃত পূর্ণ পুইস্তার ছেলে। তিনি একজন পেশাদার মাদক ব্যবসায়ী বলে জানা গেছে।

বুধবার (২৫ নভেম্বর) রাতে দত্তকেন্দুয়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাবের কাছে খবর ছিল মাদারীপুরের সদর উপজেলার দত্তকেন্দুয়া গ্রামের বিধান পুইস্তা নামের এক ব্যক্তি তার বসতবাড়ি সংলগ্ন পুকুরের পাশে গাঁজা চাষের কার্যক্রম চালিয়ে আসছেন। এমন সংবাদের ভিত্তিতে বুধবার (২৫ নভেম্বর) রাতে দত্তকেন্দুয়া গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় আটক বিধান পুইস্তার বসতবাড়ি সংলগ্ন পুকুরের পশ্চিম পাশে তল্লাশি করে প্রায় ১৫ ফুট দৈর্ঘ্যের ৩ কেজি ৭৫০ গ্রাম ওজনের দুটি (তাজা) গাঁজা গাছ উদ্ধার করে র‍্যাব।

র‍্যাব জানায়, বিধান পুইস্তা একজন পেশাদার গাঁজা চাষি ও মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে তার নিজ বসতবাড়ির আশপাশ এলাকায় অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশ্যে গাঁজা চাষ ও বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছিলেন।

আটক মাদক ব্যবসায়ীকে উদ্ধারকৃত গাঁজা গাছসহ মাদারীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে সদর মডেল থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।

র‍্যাব-৮-এর এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম।

এ কে এম নাসিরুল হক/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]