‘উচ্চশব্দ’র অভিযোগ পেলেই বন্ধ হবে মাহফিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০২:২৬ পিএম, ৩০ নভেম্বর ২০২০

ওয়াজ মাহফিলে উচ্চশব্দ ব্যবহারে জনদুর্ভোগ লাঘবে সরকারি নির্দেশনায় ব্যবস্থা নিচ্ছে সাতক্ষীরা জেলা প্রশাসন। ইতিমধ্যে এ বিষয়ে পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও ওসিদের নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। কোথাও ওয়াজ মাহফিলের উচ্চশব্দের অভিযোগ পেলে মাহফিল বন্ধ করে দেয়া হবে।

সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় থেকে সহকারী কমিশনার ইন্দ্রজিত সাহা স্বাক্ষতির পত্রে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ইন্দ্রজিত সাহা জানান, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের একটি রেজুলেশনের সিদ্ধান্তের আলোকে গত ২৫ নভেম্বর এ নির্দেশনা জারি করা হয়েছে। কোথাও ওয়াজ মাহফিলে উচ্চশব্দ ব্যবহার করলে আর সে বিষয়ে কেউ অভিযোগ জানালে সেটি বন্ধ করা হবে। ইতিমধ্যে পুলিশ সুপার, ইউএনও এবং ওসিদের এ বিষয়ে চিঠি দেয়া হয়েছে।

jagonews24

তিনি বলেন, ওয়াজ মাহফিল মূলত রাতে হয়। উচ্চশব্দের কারণে রাতে মানুষের ঘুমে সমস্যা হয়, জনদুর্ভোগ হয়। সেজন্য কেউ যদি অভিযোগ করে তবে জনদুর্ভোগ লাঘবে মাহফিল বন্ধ করা হবে। উচ্চশব্দ ব্যবহার ছাড়া মাহফিল পরিচালনায় কোনো বাধা নেই।

আকরামুল ইসলাম/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]