আগামী মাসেই শুরু হচ্ছে চিলাহাটি-ভারত রেল যোগাযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ৩০ নভেম্বর ২০২০

ভারতে নিযুক্ত বাংলাদেশের নতুন হাইকমিশনার মোহাম্মদ ইমরান বলেছেন, বাংলাদেশের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে রেলযোগাযোগ আগামী মাসেই শুরু হবে। এর মাধ্যমে ভারত-বাংলাদেশের সম্পর্ক আরও মজবুত হবে।

সোমবার বিকেলে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে তেঁতুলিয়া বেরং কমপ্লেক্সে বন্দর সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা হাইকমিশনারের কাছে চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধার গুরুত্ব তুলে ধরে বিভিন্ন সমস্যা সমাধানে হস্তক্ষেপ কামনা করেন।

হাইকমিশনার মোহাম্মদ ইমরান বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক মজবুত। আমরা উভয় দেশের সম্পর্ককে আরও এগিয়ে নিতে চাই। দুদেশের যেসব সীমান্ত এলাকা দিয়ে যাতায়াত ও ব্যবসা বাণিজ্য চলমান রয়েছে সেখানে কি কি সমস্যা, সম্ভাবনা রয়েছে তা সরেজমিনে দেখার জন্যই আমি এসেছি। এসব সমস্যা সম্ভাবনার কথা জানা থাকলে যেকোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আমাদের সুবিধা হয়।

তিনি বলেন, স্থলবন্দরগুলোতে সব সেবাদানকারী প্রতিষ্ঠানকে এক ছাদের মধ্যে নিয়ে আসতে হবে। যেন সেবাগ্রহীতাকে হয়রানির শিকার হতে না হয়। পণ্য ও মানুষ যাতায়াতের পথ আলাদা করতে হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান ও ১৮ বিজিবির অধিনায়ক লে কর্নেল খন্দকার আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

সফিকুল আলম/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]