বহিষ্কারের আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আফজাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

পাবনার বেড়া উপজেলা পরিষদের উপ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওবেড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন।

বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আফজাল হোসেন শনিবার (৫ ডিসেম্বর) বিকেলে জাগো নিউজকে জানান, দলীয় শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল। তাই তার সমর্থন দলীয় প্রার্থীর সঙ্গে রয়েছে।

তিনি আরও জানান, অসুস্থ (করোনাক্রান্ত হয়েছিলেন কয়েকদিন আগে) হওয়া সত্ত্বেও তিনি ঢাকা থেকে ২-১ দিনের মধ্যে এলাকায় আসবেন। সেখানে তিনি আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কয়েকটি জনসভায়ও যোগ দিবেন।

স্বাস্থ্য ঝুঁকি নিয়েও জনসভায় যোগদানের বিষয় জানতে চাওয়া হলে বলেন, এলাকায় জনসভায় যোগ না দিলে কিছু মানুষ অবিশ্বাস করতে পারে। এছাড়াও আমার সমর্থকরা ভোটের মাঠে থেকে যেতে পারেন। এ আশঙ্কা দূর করতেই আওয়ামী লীগ প্রার্থীর জনসভায় প্রমাণ করবো যে আমি নির্বাচন করছি না ।

দলীয় প্রার্থীর বিপক্ষে গেলে আর কোনো দিন মনোনয়ন দেয়া হবে না -আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন হুঁশিয়ারিতে তিনি মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে দলের অনেকে জানিয়েছেন।

বহিষ্কারের ভয়ে শেষ পর্যন্ত তিনি আওয়ামী লীগ প্রার্থী রেজাউল হক বাবুকে সমর্থন দিয়েছেন বলে তারা জানান।

এদিকে আফজাল হোসেন শুক্রবার (৪ ডিসেম্বর) ফেসবুক স্ট্যাটাসে বলেন - ‘মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাননীয় সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসহ আরও নেতৃবৃন্দ আমাকে দলের প্রতি আনুগত্য ও শ্রদ্ধাশীল থেকে নৌকা মার্কার প্রতি সমর্থন দেয়ার নির্দেশ দিয়েছেন। আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য ও আস্থা প্রদর্শন করে তার মনোনীত প্রার্থী এবং দলীয় প্রতীকের প্রতি সম্মান দেখিয়ে বেড়া উপজেলা উপ নির্বাচন হতে প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। আমি আমার শুভাকাঙ্খী ও সমর্থকদের অনুরোধ করবো সবাই নৌকা মার্কায় ভোট দিবেন।’

এর আগে গত ২৮ নভেম্বর নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করে উপজেলা আওয়ামী লীগ। পরে জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রে চিঠি পাঠানো হয়। তবে বহিষ্কারের আগেই তিনি ক্ষমা চেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

আমিন ইসলাম/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]