শৈলকুপা পৌর নির্বাচন : আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ১২:১৮ পিএম, ০৪ জানুয়ারি ২০২১

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তৈয়বুর রহমানকে পদ ও দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি পৌর আওয়ামী লগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।

রোববার (৩ জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এবং সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আছাদুজ্জামান আছাদ জানান, দলীয় গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তৈয়বুর রহমানকে বহিষ্কার করে সব জায়গায় প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

এ বিষয়ে তৈয়বুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শৈলকুপায় চরম উত্তেজনা বিরাজ করছে। এখন এসব নিয়ে কিছু বলার নেই। নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা উপজেলার হাজীরমোড়ে আমার একজনকে পিটিয়ে আহত করেছে। এখন পরিবেশ খুব খারাপ। দল থেকে বহিষ্কারের বিষয়ে আমি কিছু জানি না, কোনো চিঠি পাইনি।

শৈলকুপা সার্কেলের সহাকরী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, কিছুক্ষণ আগে একজনকে সামান্য মারপিট করা হয়েছে মর্মে অভিযোগ পেয়েছি। তবে তৈয়বুর রহমান যে অভিযোগ করেছেন সেটি সঠিক নয়। কোথাও কোনো উত্তেজনা নেই। সব পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণেই আছে।

উল্লেখ্য, শৈলকুপা পৌরসভা নির্বাচনে মেয়র পদে চার, কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৬ জানুয়ারি পৌর এলাকার নয়টি ওয়ার্ডের ২৮ হাজার ৬৩২ জন ভোটার ১৫টি কেন্দ্রের ৯২টি কক্ষের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আব্দুল্লাহ আল মাসুদ/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]