ধর্ষণচেষ্টার মামলা, প্রতিবাদে চেয়ারম্যান অনুসারীদের সমাবেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১২ জানুয়ারি ২০২১

বাগেরহাটের চিতলমারী উপজেলার বড়বাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ সরদারের বিরুদ্ধে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর আদালতে ছাত্রীর বাবা বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলায় চেয়ারম্যান মাসুদের সহযোগী হিসেবে চিতলমারী উপজেলার বড়গুনী এলাকার আইউব সরদারের ছেলে ছবির সরদারকেও আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে চিতলমারী উপজেলা পরিষদের সামনে চেয়ারম্যানের অনুসারীরা প্রতিবাদ সমাবেশ করে ঘটনাকে মিথ্যা দাবি করে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

এদিকে শিক্ষার্থীর বাবার আবেদন আমলে নিয়ে বাগেরহাট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) ১৫ কার্যদিবসের মধ্যে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক এসএম সাইফুল ইসলাম।

মামলার আরজিতে বাদী উল্লেখ করেন, গত ৯ জানুয়ারি রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ওই স্কুলছাত্রী ঘরের বাইরে বের হয়। এসময় আগে থেকেই ওত পেতে থাকা চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মাসুদ সরদার, একই এলাকার ছবির সরদারসহ আরও দু-তিনজন তাকে জোর করে ধরে পার্শ্ববর্তী বাগানে নিয়ে যান। সেখানে তাকে ধর্ষণের চেষ্টাকালে ওই ছাত্রীর চিৎকারে পরিবারের লোকজনসহ স্থানীয়রা ছুটে আসলে চেয়ারম্যান ও তার লোকজন পালিয়ে যান।

আরজিতে আরও উল্লেখ করা হয়, দু-তিন মাস আগে থেকে চেয়ারম্যান মাসুদ সরদার তার মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। তখন বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিকে জানালেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। তিনি মেয়ের ওপর নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এদিকে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় চিতলমারী উপজেলা পরিষদের সামনে যুবলীগ সভাপতি ও বড়বাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যানের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ ও তার ইউনিয়নের অধিবাসীরা প্রতিবাদ সমাবেশ করেছেন। ঘটনাকে মিথ্যা দাবি করে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক পিযুষ কান্তি রায়, বদরুজ্জামান প্রমুখ।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বড়বাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ সরদার নিজেকে নির্দোষ দাবি করেন। তিনি বলেন, তিনি অসুস্থ। তার দাবি, আগামীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে প্রতিপক্ষরা এসব অপপ্রচার চালাচ্ছেন।

শওকত আলী বাবু/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]