জামিন না দেয়ার জেরে আইনজীবীদের আদালত বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বগুড়া
প্রকাশিত: ০৮:২২ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

হত্যা মামলার আসামির জামিন না দেয়ার জেরে বগুড়া জেলা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালত অনির্দিষ্টকালের জন্য বর্জনের ঘোষণা দিয়েছেন আইনজীবীরা। আগামী ১৭ জানুয়ারি থেকে বর্জন কর্মসূচি পালন করবেন তারা।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে জেলা আইনজীবী সমিতির এক বৈঠকে আদালত বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন বগুড়া বারের সভাপতি শফিকুল ইসলাম। এতে বক্তব্য রাখেন বগুড়া বারের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পিপি আব্দুল মতিন, অ্যাডভোকেট নরেশ মুখার্জ্জি, আশিকুর রহমান সুজন, জাকির হোসেন নবাবসহ অন্য আইনজীবীরা।

আইনজীবীরা জানান, গত ১১ জানুয়ারি জজ আদালতে হত্যা মামলার আসামিকে জামিন না দেয়াকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়। পরে মামলার শুনানিতে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু জামিন প্রার্থনা করেন। এসময় জেলা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার তা নামঞ্জুর করেন। এনিয়ে বাগবিতণ্ডার ঘটনা ঘটে।

বগুড়া আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, সভায় জেলা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালত বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত নির্দিষ্টকালের জন্য বলবৎ থাকবে।

এএএইচ/ জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]