মাটিরাঙ্গায় ৫০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৮ জানুয়ারি ২০২১

চতুর্থ ধাপে অনুষ্ঠিত খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মেয়র পদে তিন জন ও কাউন্সিলর পদে ৪৭ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

রোববার (১৭ জানুয়ারি) সকাল থেকেই কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

শেষ দিন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মো. শামছুল হক, বিএনপি মনোনীত প্রার্থী মো. শাহ জালাল কাজল। এর আগেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর আলম।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. রাজু আহম্মেদ জানান, তিন জন মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ছয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৭ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলেও জানান তিনি।

সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১নং ওয়ার্ডে পাঁচ জন, ২নং ওয়ার্ডে দুইজন, ৩নং ওয়ার্ডে চারজন, ৪নং ওয়ার্ডে ছয়জন, ৫নং ওয়ার্ডে তিনজন, ৬নং ওয়ার্ডে পাঁচজন, ৭নং ওয়ার্ডে চারজন, ৮নং ওয়ার্ডে সাতজন ও ৯নং ওয়ার্ডে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১নং সংরক্ষিত ওয়ার্ডে দুইজন, ২নং সংরক্ষিত ওয়ার্ডে তিনজন ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডে একজন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী, ১৪ ফেব্রুয়ারি মাটিরাঙ্গা পৌর নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯৬৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন ও নারী ভোটার ৯ হাজার ১৬৯ জন।

মুজিবুর রহমান ভুইয়া/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]