বণিক বার্তা সম্পাদকের নামে মামলা, সমন জারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০১:২৪ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

কক্সবাজারে আন্তর্জাতিক মানের পাঁচতারকা হোটেল ‘রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড’র বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় দৈনিক বণিক বার্তা’ সম্পাদকের নামে বিরুদ্ধে মামলা করেছে প্রতিষ্ঠানটি।

ওই পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ এনে সোমবার দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রুজু করেন রয়েল টিউলিপের পক্ষে এর প্রশাসনিক কর্মকর্তা মো. মশিউর রহমান।

আইনজীবীর শুনারির পর অভিযোগটির প্রাথমিকভাবে সত্যতা প্রতিয়মান হওয়ায় পেনাল কোডের ৫০০/৫০১ ধারায় মামলাটি আমলে নেন আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই। একইসঙ্গে আদালত আগামী ১০ ফেব্রুয়ারি উক্ত আদালতে হাজির হওয়ার জন্য মামলার আসামি দৈনিক বণিক বার্তার সম্পাদক মো. দেওয়ান হানিফ মাহমুদ ও প্রতিবেদক মো. মেহেদী হাসান রাহাতের প্রতি সমন জারি করেছেন বলে জানিয়েছেন মামলার কৌঁসুলি অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার। 

মামলায় তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোয়াজ্জেম হেসেন বাবুল ও অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, অ্যাডভোকেট সফিকুল ইসলাম, অ্যাডভোকেট মোজাক্কির হোসেন ও অ্যাডভোকেট স্বপন সরকার প্রমূখ।

অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার বলেন, আন্তর্জাতিক মানের পাঁচতারকা হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে দেশে ও বিদেশে প্রচুর সুনাম অর্জন করেছে। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক শামীম একজন বিশিষ্ট শিল্পপতি ও সিআইপি। 

তার ছোটভাই মো. ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়রসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের সমাজে হেয় প্রতিপন্ন করা এবং তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক সুনাম বিনষ্ট করার জন্য বিবাদীরা পরস্পর যোগসাজসে সিন্ডিকেটের মাধ্যমে সুকৌশলে মিথ্যা, বানোয়াট, কাল্পনিক, মানহানিকর ও উদ্দেশ্যমূলক প্রতিবেদন প্রকাশ ও প্রচার করেছেন। তাই ন্যায়বিচারের স্বার্থে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]