৩০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২১ জানুয়ারি ২০২১

৩০ লাখ ১৫ হাজার ৮৪৪ টাকা আত্মসাতের অভিযোগে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সুলতান মাহমুদকে বরখাস্ত করা হয়েছে। সালেহা বেগম নামের আরও এক ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বরখাস্তের আদেশ দেয়া হয়।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থবছরে জালালপুর ইউনিয়ন পরিষদে দুই দফায় ১৫ লাখ ৫১ হাজার ৮৮২ টাকা ও ১৪ লাখ ৬৩ হাজার ৯৬২ টাকাসহ বরাদ্দ দেয়া হয়। ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ, সাবেক ইউপি সচিব এস এম জিয়াউল করিম ও ইউপি সদস্য সালেহা বেগমের যৌথ স্বাক্ষরে ২০১৯ সালের ৭ মার্চ থেকে ২০২০ সালের ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ে ইউনিয়ন পরিষদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১২৯ চেকের মাধ্যমে ৩০ লাখ ১৫ হাজার ৮৪৪ টাকা তুলে নেন। ওই টাকা উত্তোলন করে সোনালী ব্যাংক শাহজাদপুর শাখায় সাবেক সচিব নিজের সঞ্চয়ী হিসাবে স্থানান্তর করা হয়।

বিষয়টি এলজিএসপি-৩ এর ড্রিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) মোহাম্মদ আখতারুজ্জামান তদন্তের পর জালালপুর ইউপির সাবেক সচিব এস এম জিয়াউল করিম ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

ইউসুফ দেওয়ান রাজু/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]