বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২২ জানুয়ারি ২০২১

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ৯টা থেকে শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৭টা পর্যন্ত দফায় দফায় ও কয়েক ঘণ্টা টোলপ্লাজা বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হওয়ার তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান।

Tangail-(3).jpg

পরিবহন চালকদের অভিযোগ, মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার গোলচত্বর থেকে টোলপ্লাজা পর্যন্ত খানাখন্দ থাকায় ওজন স্টেশনে যাতায়াতরত ট্রাকগুলো এ লেনে উঠে আসায় মহাসড়কে সৃষ্টি হচ্ছে যানজট। এছাড়া সেতুর পশ্চিম অংশের সিরাজগঞ্জের দুই লেনের সড়কের কারণেও সৃষ্টি হচ্ছে যানজট।

সেতু কর্তৃপক্ষ জানায়, ঘনকুয়াশার কারণে আর সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য কয়েক ঘণ্টা সেতুর ওপর দিয়ে যানচলাচল করতে পারেনি। তাই সেতুর দুই পাড়ে যানবাহন আটকা পড়ে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়। পরে সেতুতে টোল আদায় শুরু হলেও মাত্রাতিরিক্ত গাড়ির কারণে যান চলাচলে ছিল ধীরগতি।

Tangail-(3).jpg

ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, ঘন কুয়াশা আর বঙ্গবন্ধু সেতুতে দফায় দফায় টোল আদায় বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের এলেঙ্গা ও সিরাজগঞ্জ রোড পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। বর্তমানে ঢাকাগামী যানবাহনের কিছুটা চাপ থাকলেও উত্তরবঙ্গগামী গাড়ির তেমন একটা চাপ নেই।

আরিফ উর রহমান টগর/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]